বঙ্গবন্ধুর জন্মদিনে ১০১ গৃহহীন পরিবারকে বাড়ি উপহার

খাগড়াছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিক ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দুস্থ, অসহায় ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করছেন, শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান, প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি সহ অতিথিবৃন্দ।

শংকর চৌধুরী (খাগড়াছড়ি) : মা, মাতৃভাষা ও মাতৃভূমির প্রতি উৎসারিত ভালবাসায় ঋদ্ধ হয়ে যে ব্যক্তি স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের চেতনা বিনির্মানে তথা স্বাধীনতার স্বপ্নের ফসল বাস্বায়নের রূপকার হিসেবে নিজেকে অনন্য উচ্চতায় অধিষ্ঠিত করেছেন, তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তাঁর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের অঙ্গীকারকে সামনে রেখে সেই অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে, খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে জেলার দুস্থ, অসহায় ও গৃহহীন ১০১টি পরিবারকে উপহার হিসেবে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

আরো পড়ুন : জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন জেলা প্রশাসনের
আরো পড়ুন : চট্টগ্রাম-সিলেট রুটে উড়ল বিমানের প্রথম ফ্লাইট

বুধবার (১৭ মার্চ) সকালে জেলা প্রশাসক কার্যালয়ে নব নির্মিত ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান, প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

কেক কেটে খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন করছেন শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান, প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি সহ অতিথিবৃন্দ।

এ সময় পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ির মং সার্কেল চিফ (রাজা) সাচিং প্রু চৌধুরী, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার মো. আব্দুল আজিজ ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম আনুষ্ঠানিকভাবে জেলা শহরের গৃহহীন ১৭টি পাহাড়ি-বাঙালি পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করেন। অনুষ্ঠানে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিক ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলার ৯টি উপজেলায় ১০১টি ঘরের চাবি হস্তান্তর করা হবে। স্থানীয় প্রশাসন আনুষ্ঠানিকভাবে উপকারভোগীদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী, পার্বত্য জেলা খাগড়াছড়ির একটি পরিবারও যেন গৃহহীন না থাকে, সে লক্ষ্য অর্জনের চেষ্টা চলছে।