নায়িকা হওয়ার স্বপ্নে ঘরছাড়া মিথিলাকে উদ্ধার করেছে পুলিশ

মিফতাউল জান্নাত মিথিলা

চট্টগ্রাম : নায়িকা হওয়ার স্বপ্ন দেখছিল ১২ বছরের মিথিলা। তবে সে স্বপ্ন পুরনে বাধা হয়ে দাঁড়ায় তার মা-বাবা ভাই। মিথিলা সে বাধা ডিঙ্গাতে ছক আঁকে। পরে সুযোগ বুঝে সেই ছকেই পা বাড়ায় মিথিলা। ঘর ছাড়ে পরিবারের অজান্তে। কিশোরী মিফতাউল জান্নাত মিথিলা আশ্রয় নেয় এক গার্মেন্ট কর্মীর বাসায়। বিষয়টি জানাজানি হলে পুলিশ ওই গার্মেন্ট কর্মীর বাসা থেকে মিথিলাকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করে।

মিফতাউল জান্নাত মিথিলা চট্টগ্রামের পাহাড়তলী থানার জোলাপাড়ার কবির হোসেনের মেয়ে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে খুলশী থানার ওয়ারলেস ২ নম্বর কলোনির বাসিন্দা গার্মেন্টস কর্মী ইয়াছমিনের হেফাজত থেকে তাকে উদ্ধার করা হয়।

আরো পড়ুন : মিরসরাইয়ে আওয়ামীলীগ নেতার ইফতার সামগ্রী বিতরণ
আরো পড়ুন : চট্টগ্রামসহ দেশের ৮ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস

পুলিশ জানায়, নায়িকা হওয়ার ইচ্ছে ছিল মিফতাউল জান্নাত মিথিলার। কিন্তু হঠাৎ তার মনে হল তার ইচ্ছে পূরণে বাধা হতে পারে বাবা-মা ও বড় ভাই। কিন্তু গত ২৬ এপ্রিল বিকাল সাড়ে ৫টায় বাবা-মা ও ভাইয়ের সাথে ঝগড়া করে কাউকে কিছু না বলে বাসা থেকে বের হয়ে যায় মিথিলা। বাসা থেকে বের হয়ে সে খুলশীর একটি সুপারমলের সামনে কান্নাকাটি করছিল। এ সময় রাস্তা দিয়ে যাওয়া গার্মেন্টসকর্মী ইয়াছমিন (৩৫) তাকে দেখতে পায়। পরে তার সঙ্গে অনেক কথাবার্তা বলে তাকে তার বাসায় নিয়ে যায় ইয়াছমিন।

এদিকে মেয়ে নিখোঁজের বিষয়টি তার পরিবার পাহাড়তলী থানাকে অবহিত করলে পুলিশ তাকে উদ্ধারে অভিযানে নামেন। তার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারসহ বিভিন্ন জায়গার সিসিটিভ ফুটেজ চেক করেন। পরে গতকাল রাতে খুলশী থানার ওয়ারলেস ২ নম্বর কলোনির আরাফাতের ভাড়াঘর থেকে গার্মেন্টস কর্মী ইয়াছমিনের কাছ থেকে তাকে উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ওই কিশোরী জানায়, তার বাবা-মা ও বড় ভাইয়ের সাথে রাগ করে সে বাসা থেকে বের হয়ে যায়। তার স্বপ্ন সে নায়িকা হবে। কিন্তু বাবা-মা ও বড় ভাই তাকে নায়িকা হতে দিবে না মনে হওয়ায় সে বাসা থেকে কাউকে কিছু না বলে চলে যায়।

এ বিষয়ে পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম জানান, গতকাল রাত ১২টায় আমরা মেয়েটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করি।

শেয়ার করুন