লামায় অস্বস্তিতে নৌকা, স্বতন্ত্র প্রার্থীদের প্রত্যাশা নিরপেক্ষ নির্বাচন

লামায় অস্বস্তিতে নৌকা, স্বতন্ত্র প্রার্থীদের প্রত্যাশা নিরপেক্ষ নির্বাচন

লামা : আগামি ১১ জানুয়ারী অনুষ্ঠিতব্য লামা উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ
নির্বাচনে বিএনপি প্রার্থী ছাড়াই জমে উঠেছে নির্বাচনী প্রচারনা। পোষ্টার, ব্যানারে ছেয়ে গেছে পাহাড়ী জনপদের অলি-গলি, বাসা-বাড়ি আর চায়ের দোকান।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রচার-প্রচারনায় ততই ব্যস্ত হয়ে পড়ছেন প্রার্থীরা। ভোটারদের কাছে গিয়ে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীরা বিগত দিনের এলাকার উন্নয়নের ফিরিস্থি তুলে ধরছেন। আর স্বতন্ত্র প্রার্থীরা চেয়ারম্যানদের অতীত ভুল ভ্রান্তি তুলে ধরে নিজেদের পক্ষে ভোট চাইছেন, নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা করছেন।

এদিকে উপজেলার ৭ ইউনিয়নের মধ্যে লামা, ফাঁসিয়াখালী এবং আজিজনগর ইউনিয়নে নিজ দলের বিরোধী প্রার্থীর সাথে প্রতিদন্ধিতা করতে হচ্ছে নৌকা প্রতীকের প্রার্থীকে।

আরো পড়ুন : চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির আনোয়ারা-৩ উপকেন্দ্রে দুর্ধর্ষ চুরি

লামা ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি আক্তার কামাল এবং ফাঁসিয়াখালী ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো. ওমর ফারুক দলের গঠনতন্ত্র লংঘন করে দলীয় প্রার্থীর বিপরীতে নির্বাচন করায় ইতিমধ্যে দল থেকে বহিষ্কার করা হলেও আজিজনগরে স্বতন্ত্র প্রার্থী রশিদ আহমদ দলীয় কোন পদে না থাকায় তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারেনি আওয়ামীলীগ।

আজিজনগরে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের কিছু নেতা-কর্মী প্রকাশ্যে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন করছে। যার ফলে ৩ ইউনিয়নে কিছুটা অস্বস্তিতে রয়েছেন নৌকা প্রতীকের প্রার্থীরা।

সূত্র জানায়, ইউপি নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর লামা উপজেলার ৭ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়ন গুলো হচ্ছে- গজালিয়া, লামা, ফাঁসিয়াখালী, আজিজনগর, সরই, রুপসী পাড়া ও ফাইতং।

আসন্ন এ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৫ জন এবং সাধারণ সদস্য পদে ২২১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিরা হলেন-১নং গজালিয়া ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বাথোয়াইচিং মার্মা (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী মোঃ বাবুল হোসেন (মোটর সাইকেল)। ২নং লামা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মিন্টু কুমার সেন (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী আক্তার কামাল (মোটর সাইকেল)। ৩নং ফাঁসিয়াখালী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. নুরুল হোসাইন (নৌকা), স্বতন্ত্র প্রার্থী জাকের হোসেন মজুমদার (আনারস), মো. ওমর ফারুক (মোটর সাইকেল) এবং জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. খোরশেদ আলম (লাঙ্গল)। ৪নং আজিজনগর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. জসিম উদ্দিন (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী মো. রশিদ আহমেদ (আনারস)। ৫ নং সরই ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ ইদ্রিছ (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী মো. আবু হানিফ ( আনারস) । ৬নং রুপসী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ছাচিং প্রু মার্মা (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম (আনারস)। ৭নং ফাইতং ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. ওমর ফারুক (নৌকা),স্বতন্ত্র প্রার্থী মো. আবু তাহের (আনারস), আবদুল জলিল (চশমা) ও মো. শহিদ উল্লাহ (মোটর সাইকেল)।

আগামি ৫ বছরের জন্য জনপ্রতিনিধি হিসেবে কাকে নির্বাচন করবেন, সে বিষয়ে শেষ মুহুর্তের হিসেব কষছেন সাধারণ ভোটাররা।