মহেশখালীতে অগ্নিকাণ্ডে ভস্মীভূত বসতবাড়ি

মহেশখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে বাড়ি ভস্মীভূত হয়ে নগদ টাকা ও মালামালসহ প্রায় ৯/১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাত ৮টার দিকে উপজেলার হোয়ানক ইউনিয়নের ৬নং ওয়ার্ডের জব্বার মার্কেট এলাকার এই অগ্নিকান্ড ঘটে।

অগ্নিকান্ডে ঐ গ্রামের ফোরকান আহমদের ছেলে আহসান উল্লাহ’র বসতবাড়ির রান্নাঘর, গাছপালা, বাড়িতে রক্ষিত মালামাল সকল আসবাবপত্রসহ পুড়ে ছাই হয়ে যায়। কোন প্রাণহানির ঘটনা ঘটেনি তবে অতিদ্রুত আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ার কারণে কোন মালামাল উদ্ধার করা যায়নি। এতে নগদ টাকাসহ মোট প্রায় ৯/১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আরো পড়ুন : সাজেকে আগুন : ৩ রিসোর্ট পুড়ে ছাই

প্রত্যক্ষদর্শীরা জানান, মাওলানা আহসান উল্লাহর বাড়িতে হঠাৎ আগুন দেখা গেলে এতে আশেপাশের লোকজন দৌড়ে এসে আগুন নিভানোর চেষ্টা করে তবে মহুর্তে আগুন ছড়িয়ে পড়ায় নিভানোর সম্ভব হয়নি।

আহসান উল্লাহ জানান, তার একটি শ্যালকের সড়ক দূর্ঘটনার খবরে স্ত্রী বাবার বাড়িতে ভাইকে দেখতে যান এবং তিনি রাজুয়ারঘোনা বাজারে নিজের ওষুধের ফার্মেসিতে ছিলেন। এমন সময় পথচারীরা তার তালাবদ্ধ বাড়িতে আগুন লাগার খবর দিলে তাৎক্ষণিক প্রতিবেশী লোকজনসহ আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন ততক্ষণে নগদ ৬৪ হাজার টাকা আসবাবপত্র স্বর্ণ অলংকারসহ সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। তবে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে বলে জানান তিনি।

স্থানীয় ইউপি মেম্বার আজিজুর রহমানের জানান, রাত ৮ টার দিকে অগ্নিকান্ডের ঘটন ঘটেছে। পূর্ব শত্রুতার জের ধরে এই অগ্নিসংযোগ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে মহেশখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জোয়ানরা ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয়দের ধারণা মতে, বাড়িতে আহসান উল্লাহর স্ত্রী না থাকায় তার ছেলে সন্ধ্যার দিকে রান্নাঘরে ভাত রান্না করেছিল। সম্ভব বাড়ির চুলা থেকে আগুনের সুত্রপাত হয়ে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।