মিরসরাই হানাদার মুক্ত দিবস পালিত

মিরসরাই হানাদার মুক্ত দিবস পালিত

মিরসরাই (চট্টগ্রাম) : মিরসরাই হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। বুধবার (৮ ডিসেম্বর) হানাদার মুক্ত দিবস উপলক্ষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এবং ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ উপজেলা শাখার উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা ও স্মারকলিপি প্রদান করা হয়। মুক্তিযোদ্ধা সন্তানদের অগ্রাধিকার ভিত্তিতে চাকুরী প্রদানের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান মুক্তিযোদ্ধা হয়েছে।

দিবসটি উপলক্ষে উপজেলা শহীদ মিনার থেকে র‌্যালীটি বের হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে গিয়েশেষ হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কবির আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুব রহমান রুহেল।

আারো পড়ুন : হানাদার মুক্ত দিবস উদযাপিত রামগড়ে
আরো পড়ুন : ছিন্নমূল নেতা ২৭ মামলার আসামী মশিউর অস্ত্রসহ গ্রেফতার

প্রধান অতিথির বক্তব্যে মাহবুব রহমান রুহেল বলেন, দেশে নানাবিদ ষড়যন্ত্র শুরু হয়েছে। স্বাধীনতা বিরোধী ও তাদের দোসররা নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে। সমাজের ধর্মান্ধ মানুষকে বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনা সম্পর্কে বুঝাতে হবে। মাদকমুক্ত সমাজ বিনির্মাণের যুবসমাজকে এগিয়ে আসার জন্য যুবসমাজকে উদ্দেশ্য করে তিনি বলেন, সমাজের প্রতিটি স্তরে মাদক, সন্ত্রাস, দুর্নীতি, মৌলবাদ ডুকে পড়েছে।

মুক্তিযুদ্ধের অন্যতম উদ্দেশ্য অর্থনীতির মুক্তির জন্য বীর মুক্তিযোদ্ধার সন্তানদের মাদক, সন্ত্রাস, দুর্নীতি, মৌলবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।