সীতাকুণ্ডে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান পণ্ড ও ২৩৭ জনকে আসামি করে মামলার ঘটনায় কেন্দ্রীয় ও উত্তর জেলা যুবদলের বিবৃতি

সীতাকুণ্ডে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান পণ্ড ও ২৩৭ জন বিএনপি , যুবদল ও ছাত্রদলের নেতা কর্মীকে আসামি করে মামলার ঘটনায় কেন্দ্রীয় ও চট্টগ্রাম উত্তর জেলা যুবদল তাদের স্বাক্ষরিত প্যাডে স্ব স্ব বিবৃতি পাঠিয়েছে গণমাধ্যম গুলোকে।

সীতাকুণ্ডের বাড়বকুণ্ড সমুদ্র উপকূলে সীতাকুণ্ড উপজেলা যুবদলের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানকে কেন্দ্র করে এক ব্যবসায়ী নেতাসহ দুই ইউপি মেম্বারকে যুবদলের মামলার আসামি করায় বিভিন্ন মহল তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

সীতাকুণ্ডের প্রতিষ্ঠিত ব্যবসায়ী রেজাউল করিম সোহেল ও সাবেক ইউপি মেম্বার সেলিম উদ্দিন রানা এবং সাবেক মেম্বার আবু তাহেরকে পুলিশ যুবদলের মামলার আসামি করায় এলাকাবাসীর ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। উল্লেখ্য যে,গত ২৫ এপ্রিল সীতাকুণ্ড উপজেলা যুবদলের উদ্যোগে বাড়বকুণ্ড এলাকায় সাগর উপকূলে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সরকার বিরোধী কর্মকান্ড পরিলক্ষিত হওয়ার অভিযোগে সীতাকুণ্ড মডেল থানা পুলিশ বাদী হয়ে বিএনপি, যুবদল ও ছাত্রদলের ২৩৭ নেতাকর্মীর বিরুদ্ধে গত বুধবার মামলা দায়ের করেন। এ মামলায় আসামিরা হলেন, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য ও সীতাকুণ্ড উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক জহুরুল আলম জহুর, উত্তর জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আরওঙ্গজেব মাস্তফা, উপজেলা যুবদলের আহবায়ক ফজলুল করিম চৌধুরী, সিনিয়র যুগ্ম আহবায়ক সাহাব উদ্দিন রাজু, উপজেলা ছাত্রদলের সভাপতি কাজী সেলিম উদ্দিনসহ ৩৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

সীতাকুণ্ড পৌর বাজারের প্রতিষ্ঠিত ব্যবসায়ী রেজাউল করিম সোহেল বলেন, ঘটনার দিন দুপুরের পর থেকে রাত দশটা পর্যন্ত তিনি তার ব্যবসা প্রতিষ্ঠান রাজবাড়ী হোটেলে ছিলেন। দীর্ঘদিন সীতাকুণ্ড বাজারে সুনামের সাথে আমি ব্যবসা করে আসছি। তাছাড়াও আমি সীতাকুণ্ড পৌরসদর ব্যবসায়ী কমিটির নির্বাচিত সহ-সভাপতি ছিলাম। রাজনীতির সাথে জড়িত না থাকলেও আমাকে মামলায় আসামি করা হয়েছে।একইভাবে বারবকুণ্ড ইউনিয়নের সাবেক ইউপি সদস্য সেলিম রানা বলেন আমি ঘটনার দিন সকাল থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চট্টগ্রাম কোর্টে ছিলাম। পাশাপাশি বাড়বকুণ্ড ইউনিয়নের সাবেক তাহের মেম্বার বলেন,আমি চট্টগ্রাম শহরে থেকে ব্যবসা করি। ঘটনার দিন এলাকায় ছিলাম না। তবুও আমাদেরকে মামলায় আসামি করা উদ্দেশ্য প্রনোদিত,হাস্যকর ও দুঃখজনক।

গত মঙ্গলবার প্রশাসনের অনুমাতি না নিয়ে অনুষ্ঠিত যুবদলের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে পুলিশের সঙ্গে যুবদলের নেতা কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ এ মামলা দায়ের করেন। অনুষ্ঠানে না থেকে এ মামলায় আসামি হলেন বলে সাংবাদিকদের জানিয়েছেন, সীতাকুণ্ডের ব্যবসায়ী নেতা রেজাউল করিম সোহেল ও বাড়বকুণ্ড ৪ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য সেলিম উদ্দিন রানা এবং সাবেক মেম্বার তাহের।

সীতাকুণ্ড উপজেলা যুবদলের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে হামলা ও মামলার ঘটনায় দলীয় প্যাডে লিখিত বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান ও চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সভাপতি হাসান মোহাম্মদ জসিম ও সাধারণ সম্পাদক এস এ মুরাদ চৌধুরী।

সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) আবু সাঈদ এ ব্যাপারে বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের স্বীকারোক্তি মোতাবেক তারেককে আসামি করা হয়েছে। এরপরও যদি কাউকে ঘটনায় জড়িত না থাকার পরও আসামি করা হয় তাহলে তদন্তপূর্বক তা খতিয়ে দেখা হবে।

শেয়ার করুন