দুদকের শুভেচ্ছাদূত সাকিব : দুর্নীতিমুক্ত দেশের উন্নয়নে কাজ করবো

দুদকের শুভেচ্ছাদূত সাকিব

দুর্নীতি দমন কমিশনের (দুদক) শুভেচ্ছাদূত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রবিবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় দুদক কার্যালয়ে এক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে কমিশনের সঙ্গে চুক্তিস্বাক্ষর করেন সাকিব।

এ সময় সাকিব আল হাসান দুদকের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করার কথা জানিয়ে বলেন, দুর্নীতি দমন কমিশনের মতো একটি প্রতিষ্ঠানের সাথে কাজ করার সুযোগ পেয়ে আমি গর্ববোধ করছি। আজ থেকে দুর্নীতিমুক্ত দেশ গঠনে আমার নতুনভাবে পথচলা শুরু হলো। দেশের উন্নয়নে আমরা এক সঙ্গে কাজ করবো। আমার প্রচেষ্টায় একজন মানুষেরও যদি উপকার হয় অথবা একটি দুর্নীতিও যদি প্রতিরোধ করতে পারা যায় তাহলেই নিজেকে স্বার্থক মনে করবো।

অনুষ্ঠানে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, বিশ্বসেরা ক্রিকেটার অলরাউন্ডার সাকিব আল হাসান এদেশের গর্ব এবং যুবসমাজের অনুপ্রেরণা। সাকিব তার মেধা, মননশীলতা ও অকৃত্রিম চেষ্টায় আজ বিশ্ব সেরা। আমাদের দেশের তরুণ-তরুণী, কিশোর-কিশোরীরাও যদি তাকে অনুসরণ করে চেষ্টা করে তারাও স্ব-স্ব ক্ষেত্রে বিশ্বসেরা হতে পারে।

তিনি বলেন, আমাদের দেশের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে দুর্নীতি। এই সমস্যা থেকে উত্তরণ পাওয়ার জন্যই দুর্নীতির বিরুদ্ধে সর্বশক্তি নিয়োগ করতে হবে। আগামী প্রজন্মের সোনালী ভবিষ্যৎ কতিপয় দুর্নীতিবাজের হাতে শৃঙ্খলিত থাকতে পারে না। কমিশন সকলের সহযোগিতায় দুর্নীতিপরায়ণদের বিরুদ্ধে সর্বশক্তি প্রয়োগ করবে।

দুর্নীতি দমন কমিশন ও কমিশনের নব-নিয়োজিত শুভেচ্ছদূত সাকিব আল হাসানের মধ্যে স্বাক্ষরিত চুক্তিতে কমিশনের পক্ষে স্বাক্ষর করেন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ) মো. জাফর ইকবাল এবং অপর পক্ষে শুভচ্ছাদূত সাকিব আল হাসান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুদক এ সময় বক্তব্য রাখেন দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলাম, সচিব ড. মো. শামসুল আরেফিন, মহাপরিচালক (প্রতিরোধ) মো. জাফর ইকবাল প্রমুখ।

শেয়ার করুন