মায়ের ব্যবহৃত অক্সিজেন সিলিন্ডার নিয়ে করোনা রোগীর পাশে সোহেল

মায়ের ব্যবহৃত অক্সিজেন সিলিন্ডার নিয়ে করোনা রোগীর পাশে সোহেল

নাইক্ষ্যংছড়ি হাসপাতালে আইসোলেশনে করোনা চিকিৎসা সেবা দেয়ার জন্য অক্সিজেন সিলিন্ডারের সংকট হয়ে পড়েছে।
এই সংকট নিরসনের লক্ষে মায়ের ব্যবহৃত অক্সিজেন সিলিন্ডারটি করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবার জন্য দিয়েছেন নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ঠিকাদার ব্যবসায়ী নূরুল আবছার সোহেল।

শুক্রবার (১২ জুন) সাড়ে ৫টায় বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করে তিনি বলেন, আমার মা একজন হার্টের রোগী। চিকিৎসার প্রয়োজনে তার জন্য ক্রয় করা হয়েছিল এই অক্সিজেন সিলিন্ডারটি। তবে এই মহামারি করোনা সংক্রমণ পরিস্থিতে ক্রমান্বয়ে পজেটিভ রোগীর সংখ্যা বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

আরো পড়ুন : চমেকে চিকিৎসাধীন ট্রাফিক সার্জেন্টের মৃত্যু

অন্যান্য জেলা ও উপজেলায় বেড়েই চলছে করোরা আক্রান্ত রোগীর সংখ্যা। স্থানীয় হাসপাতালের আইসোলেশনে ৫ বেড থেকে ১৯ বেডে উন্নত করা হচ্ছে। পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন সিলিন্ডারের সংকট। সরকারও এই মূর্হুতে অক্সিজেন সিলিন্ডারের সংকট নিরসন করতে পারছেন না। দেশ এবং এলাকাতে এ মহামারি করোনা সংক্রমণ প্রতিরোধ করতে এবং আক্রান্ত রোগীদের বাঁচাতে সবার সহযোগিতা প্রয়োজন। তাই এই মূর্হুতে টাকা দিয়েও এসব সিলিন্ডার পাওয়া মুশকিল। মায়ের অনুমতি নিয়ে তার ব্যবহৃত অক্সিজেন সিলিন্ডারটি হাসপাতাল আইসোলেশনের রোগীর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে তুলে দেওয়া হয়েছে।

উপজেলা নিবর্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি জানান, মহতি কাজে এগিয়ে আসতে বিত্তশালী মানুষের দরকার পড়েনা। সোহেলের মতো সাধারণ মানুষের মনমানসিকতা এবং বড় মনের মানুষ হতে হয়। সোহেলের এই মানবিক দৃষ্টিকোণ অন্যজনকে মানবতায় এগিয়ে আসতে সাহায্য করবে।