জমজমাট নির্বাচনী প্রচারণা বান্দরবানে

জমজমাট নির্বাচনী প্রচার প্রচারণা বান্দরবানে

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) : বৃহস্পতিবার (১১ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাওয়া বান্দরবানের লামা ও নাইক্ষ্যংছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে বান্দরবানে চলছে জমজমাট নির্বাচনী প্রচার প্রচারণা। সাতসকাল থেকে রাত অবধি জেলার দুই উপজেলার নয় ইউনিয়নের দুর্গম এলাকাজুড়ে প্রার্থী আর সর্মথক ছুটে যাচ্ছেন ভোটের আবদার নিয়ে।

এবারের নির্বাচনে বিএনপির কোন প্রার্থী অংশ না নিলেও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীই আওয়ামীলীগের নৌকার প্রতীকের সাথে লড়াইয়ে মাঠে রয়েছে।

আরো পড়ুন : লামায় অস্বস্তিতে নৌকা, স্বতন্ত্র প্রার্থীদের প্রত্যাশা নিরপেক্ষ নির্বাচন

বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, আগামী ১১নভেম্বর বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারী ও দোছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে,আর এতে মোট ভোটার হলো ১৪ হাজার ৮৪৩জন যার মধ্যে পুরুষ ৭ হাজার ৪শত ৩৬ আর মহিলা ৭হাজার ৪শত ০৭জন আর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালাট পেপারের মাধ্যমে ভোট প্রদান করবে ভোটাররা।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে ৫২ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন।

আরো পড়ুন : চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির আনোয়ারা-৩ উপকেন্দ্রে দুর্ধর্ষ চুরি

নির্বাচনে বাইশারী ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ আলম। আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর।

এছাড়া মোটর সাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র পদে নির্বাচন করছে নুরুল হাকিম।

অন্যদিকে দৌছড়ি ইউনিয়নের অবস্থাও একই। এখানে নৌকা প্রতীকে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমরানের বিপরীতে মোটরসাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মুহাম্মদ হাবিব উলাহ। সম্প্রতি দলীয় পদ থেকে বিদ্রোহী দুই প্রার্থীকে বহিস্কার করা হয়েছে।

অন্যদিকে লামা উপজেলার ৭ইউনিয়ন গজালিয়া, লামা, ফাঁসিয়াখালী, আজিজনগর, সরই, রুপসী পাড়া ও ফাইতং ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আরো এতে মোট ভোটার হলো ৫৭৯৮৪ জন যার মধ্যে পুরুষ ২৯

হাজার ৯শত ৬৯ আর মহিলা ২৮হাজার ১৫জন আর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালাট পোপরের মাধ্যমে ভোট প্রদান করবে ভোটাররা।

নির্বাচনে চেয়ারম্যান পদে ১৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৪ জন এবং সাধারণ সদস্য পদে ২১৭ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন।

চেয়ারম্যান পদে প্রতিদন্ধিতাকারী প্রার্থীরা হলেন,গজালিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাথোয়াইচিং মার্মা (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী মো. বাবুল হোসেন (মোটর সাইকেল)।

লামা সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিন্টু কুমার সেন (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী আক্তার কামাল (মোটর সাইকেল)। ফাঁসিয়াখালী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নুরুল হোসাইন (নৌকা), স্বতন্ত্র প্রার্থী জাকের হোসেন মজুমদার (আনারস), মো. ওমর ফারুক (মোটর সাইকেল) এবং জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোঃ
খোরশেদ আলম (লাঙ্গল)।

আজিজনগর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জসিম উদ্দিন (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী মো. রশিদ আহমেদ (আনারস)। সরই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ ইদ্রিছ (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী মো. আবু হানিফ (আনারস)।

রুপসীপাড়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাচিং প্রু মার্মা (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম (আনারস)। ফাইতং ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. ওমর ফারুক (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো. আবু তাহের (আনারস), আবদুল জলিল (চশমা) ও মো. শহিদ উল্লাহ (মোটর সাইকেল)।